10 AI Tools! Changing Everything!

Assalamu Alaikum, how are you Techtunes community? Hope everyone is well. Today I appeared again with a new tune.

In today's tune we will discuss some great AI tools. Without further ado, let's begin.

১. Runway

A great AI tool related to video is Runway. There are many types of features that you will find here, but the most surprising feature is the text to video feature. So long you have created text to image now you can create video from text.

Go to the Runway website, sign up and click Generate video with text prompts. Prompt as desired and watch the magic.

Runway

Official Website @ Runway

২. Clipdrop

Clipdrop.co is a text to image AI tool. Through this you can create great images. This tool does not only do this but also a lot more.

Go to the Clipdrop.co website and select Stable Diffusion XL from the tool. You will get great images instantly with Prompt. Not to mention another feature. With Clipdrop.co's Uncrop feature, you can also expand the image if you want. With the Relight feature of the tool, you can control the lighting of the image.

Clipdrop

Official website @ Clipdrop

৩. Ostagram

If you want to mix images then this AI tool can help you. You can add any art to your image through this tool. Easy to use, just select two images and it will blend your images.

Go to the Ostagram.me website, sign up, upload your image and select any art from below. You can also upload art if you want.

Ostagram

Official website @Ostagram

৪. Photoshop

ইন্টারনেটে হাজার হাজার ইমেজ রিলেটেড AI টুল চলে এসেছে Adobe চুপ করে বসে থাকবে এমনটি হতে পারে না। Photoshop এর মধ্যেও এখন পাবেন AI টুল। এখন ফটোশপ দিয়ে ইমেজ এক্সপান্ড করার পাশাপাশি ইমেজে বিভিন্ন এলিমেন্টও যোগ করতে পারবেন।

ফটোশপে ইমেজ ইম্পোর্ট করুন, Select অপশন এ ক্লিক করে ইমেজটির বাইরের অংশ গুলো সিলেক্ট করুন, নিচে একটি AI মেনুবার পেয়ে যাবেন। Generate বাটনে ক্লিক করুন, এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ইমেজকে ফিল করে দেবে। আপনি এখানে তিনটি অপশন পাবেন, ইমেজ সিলেক্ট করার। শুধু তাই নয় আপনি ইমেজে lasso টুল দিয়ে মার্ক করে বক্সে কোন এলিমেন্ট লিখলে সেটাও ইমেজে এড হয়ে যাবে।

Photoshop

অফিসিয়াল ওয়েবসাইট @ Photoshop

৫. গুগল ইমেইল AI

গুগলের বিভিন্ন প্রোডাক্টেও আপনি ব্যবহার করতে পারবেন AI ফিচার। যেমন AI আপনাকে ইমেইল লিখতে সাহায্য করতে পারে অথবা, Google Docs এ কন্টেন্ট লিখা আরও সহজ করে দিতে পারে।

লিংকে  গিয়ে গুগল একাউন্টে AI পারমিশন নিয়ে নিন। এখন থেকে আপনি গুগলের প্রোডাক্ট গুলোতে AI ফিচার ব্যবহার করতে পারবেন। Gmail এ গিয়ে Compose এ ক্লিক করলে আপনি Sent বাটনের পাশে একটি ম্যাজিক পেন টুল দেখতে পাবেন। টুলটিতে ক্লিক করে Help me Write এ ক্লিক করে ইচ্ছে মতো Prompt দিতে পারেন। যেকোনো কিছু নতুন করেও লিখতে পারেন অথবা সংশোধনও করতে পারেন। Google Docs এর মধ্যেও আপনি এমন একটি টুল পেয়ে যাবেন।

৬. Qrcraft

QR কোড তৈরি করার দারুণ একটি AI টুল এটি। বিভিন্ন চমৎকার ডিজাইনে আপনি এখানে QR কোড বানিয়ে ফেলতে পারবেন। আপনার QR কোডটি কেমন ডিজাইনে হবে সেটা Prompt এর মধ্যে লিখে দিলে টুলটি আপনাকে দারুণ QR কোড তৈরি করে দেবে।

Qrcraft ওয়েবসাইটে যান, Generate yours Now বাটনে ক্লিক করুন এবং প্রথম বক্সে আপনার Prompt দিন, এর নিচের বক্সে লিংক দিন। সবশেষে Generate QR এ ক্লিক করুন।

Qrcraft

অফিসিয়াল ওয়েবসাইট @ Qrcraft

৭. Reface.ai

ডিপ ফেকের নাম হয়তো আপনি আগে শুনেছেন। Reface.ai হচ্ছে এমনই একটি ডিপফেক আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টুল। আপনি যেকোনো ভিডিওতে আপনার মুখ বসিয়ে দিতে পারবেন এই টুলটির মাধ্যমে।

Reface.ai ওয়েবসাইটে চলে যান এবং try on web এ ক্লিক করুন। ভিডিও আপলোড করুন Swap Face সিলেক্ট করুন। এবার ভিডিওতে ফেস গুলো নির্দিষ্ট করে দিন।

Reface

অফিসিয়াল ওয়েবসাইট @ Reface

৮. Blockade labs

Blockade labs এর মাধ্যমে আপনি তৈরি করতে পারবেন ভার্চুয়াল একটি জগৎ এবং তা ঘুরে দেখতে পারেন। ইচ্ছেমতো Prompt দিয়ে আপনার ইচ্ছে মত জগত তৈরি করে ফেলতে পারবেন। ইচ্ছেমত Style ও সিলেক্ট করতে পারবেন এখানে।

Blockade labs ওয়েবসাইটে চলে যান, Dream up your world বক্সে ইচ্ছে prompt দিয়ে Generate এ ক্লিক করুন।

Blockade labs

অফিসিয়াল ওয়েবসাইট @ Blockade labs

৯. WonderDynamics

Wonder dynamics বেশ মজার একটি AI টুল। এটি দিয়ে ভিডিওতে চাইলে আপনাকে পুরোপুরি বদলে দিতে পারেন রোবটে বা অন্য কিছুতে। ভিডিওতে আপনি যেমন নাড়াচাড়া করবেন সেটিও একই ভাবে নাড়াচাড়া করবে।

Wonder dynamics ওয়েবসাইটে চলে যান এবং সাইন-আপ করুন। এবার নিজের করা কোন ভিডিও আপলোড করে দিন। ইমেজটি ইম্পোর্ট করার পর, ফেসটি ক্লিয়ারভাবে বুজা যায় এমন একটি ফ্রেম সিলেক্ট করুন। এবার ডানপাশ থেকে ক্যারেক্টর সিলেক্ট করে দিন।

Wonder dynamics

অফিসিয়াল ওয়েবসাইট @ Wonder dynamics

১০. DiffusionBee

ফ্রিতে আনলিমিটেড আর্ট তৈরি করতে ব্যবহার করতে পারেন DiffusionBee। এটি একটি ম্যাক অ্যাপ, মজার ব্যাপার হল ইন্টারনেট কানেকশন ছাড়াই এটি আপনাকে ইমেজ ক্রিয়েট করে দিতে পারবে।

অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করুন। প্রথমবার ওপেন হবার পর মডেল ডাউনলোড করতে কিছুক্ষণ সময় নেবে। এখানে আপনি Prompt দিয়ে, এবং Style সিলেক্ট করে ইচ্ছে মতো ইমেজ তৈরি করতে পারবেন।

DiffusionBee

অফিসিয়াল ওয়েবসাইট @ DiffusionBee

শেষ কথা

আশা করছি এই টুল গুলো আপনার AI অভিজ্ঞতাকে আরও উন্নত করবে। আমার সবচেয়ে ভাল লেগেছে গুগলের AI ফিচার গুলো। এখন আপনি সহজেই প্রফেশনাল মানের ইমেইল লিখে ফেলতে পারবেন মুহূর্তেই।

তো আজকে এই পর্যন্তই পরবর্তী টিউন পর্যন্ত ভাল থাকুন আল্লাহ হাফেজ।

0 Response to "10 AI Tools! Changing Everything!"

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.

Article Top Ads

Central Ads Article 1

Middle Ads Article 2

Article Bottom Ads